ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

মেঘনা ব্যাংকের নতুন এমডি ও সিইও সোহেল আর কে হুসেইন 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০২, ২৩ এপ্রিল ২০২০

মেঘনা ব্যাংকের নতুন প্রধান নির্বাহী (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে যোগ দিচ্ছেন সোহেল আর কে হুসেইন। ৩০ বছরের বেশি সময়ের ব্যাংকিং ব্যবসায় নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতা রয়েছে তার। করপোরেট, এসএমই, রিটেইল এবং অবকাঠামো উন্নয়ন খাতে অর্থায়নে রয়েছে তার দারুণ অভিজ্ঞতা। 

বিশেষ করে ডিজিটালাইজেশন, মার্জার অ্যান্ড অ্যাকুইজিশন, অ্যাডভাইজরি এবং স্ট্রাকচারজড ফিন্যান্স ট্রানজেকশনের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করেছেন তিনি। মেঘনা ব্যাংকে যোগদানের আগে সোহেল আর কে হুসেইন দ্য সিটি ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করেন।

দেশের অন্যতম বাণিজ্যিক ব্যাংক ইস্টার্ন ব্যাংকে হেড অব হোলসেল ব্যাংকের দায়িত্ব পালন করেন তিনি। এছাড়া স্ট্যান্ডার্ড চার্টার্ড গ্রিনলেজ ব্যাংক ও এএনজেড গ্রিনলেজ ব্যাংকেও গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন তিনি। ব্যাংক নির্বাহীদের শীর্ষ সংগঠন এবিবির ভাইস চেয়ারম্যান পদেও দায়িত্ব পালন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন ইনস্টিটিউট থেকে এমবিএ ডিগ্রি অর্জন করা সোহেল আর কে হুসেইন। দেশ-বিদেশ থেকে অনেক প্রশিক্ষণ গ্রহণ করেছেন তিনি। ব্যাংকিং খেতাব বিশেষ করে এশিয়া মানি বেস্ট ব্যাংক, ফিন্যান্স এশিয়া বেস্ট ব্যাংক, ইউরো মানি বেস্ট ব্যাংক, আইসিএমএবি বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন তিনি। 

এমবি//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি